Exclusive: একধাক্কায় বিরাট রদবদল বিজেপির অন্দরে! বিভিন্ন পদে এল নতুন মুখ!

এক ধাক্কায় বড়সড় রদবদল বিজেপির অন্দরে। পশ্চিমবঙ্গ বিজেপির বিভিন্ন পদে এল নতুন মুখ! মহিলা মোর্চা থেকে বিজেপির যুব মোর্চা, সব সংগঠনের শীর্ষে বসলেন নতুন মুখেরা। লকেট চট্টোপাধ্যায়কে সরিয়ে মহিলা মোর্চার সভানেত্রী হলেন ফ্যাশন ডিজাইনার তথা বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল। দেবজিত সরকারের জায়গায় যুব মোর্চার দায়িত্ব দেওয়া হয়েছে বাঁকুড়া বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ- কে।

ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংকে রাজ্যের সহ সভাপতি পদে বসানো হয়েছে। এছাড়া আরও ১১ জন সহ সভাপতি হয়েছেন ড. সুভাষ সরকার, ড. বিশ্বপ্রিয় রায়চৌধুরী, দেবাশীষ মিত্র, প্রতাপ ব্যানার্জি, রাজু ব্যানার্জি, রাজ কমল পাঠক, জয়প্রকাশ মজুমদার, রীতেশ তিওয়ারি, দীপেন প্রামাণিক, ভারতী ঘোষ, মাফুজা খাতুন। সঙ্গে রাজ্যের সাধারণ সম্পাদক পদে আনা হয়েছে সাংসদ লকেট চট্টোপাধ্যায় এবং জ্যোতির্ময় সিং মাহাতোকে। এর পাশাপাশি সায়ন্তন বসু, সিএ রথীন্দ্র বসু, সঞ্জয় সিং হয়েছেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক। বিধায়ক সব্যসাচী দত্তকে করা হয়েছে রাজ্যের সম্পাদক। তাঁর সঙ্গে সম্পাদক পদে এসেছেন, তুষার মুখার্জি, তুষার কান্তি ঘোষ, তনুজা চক্রবর্তী, ফাল্গুনী পাত্র, অরুণ হালদার, দীপঙ্কর গুহ, বিবেক সোনকার , শর্বরী মুখার্জি, সংঘমিত্রা চৌধুরী।

এছাড়া উত্তর ২৪ পরগণার বনগাঁর দলত্যাগী বিধায়ক দুলাল বরকে দেওয়া হয়েছে তফসিলি জাতি সংগঠনের দায়িত্ব। আর সাংসদ খগেন মূর্মুকে দেওয়া হয়েছে আদিবাসী সংক্রান্ত সংগঠনের দায়িত্ব। এভাবেই একেবারে, বিজেপির বিভিন্ন সংগঠনে রদবদলের কথা ঘোষণা করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

এছাড়াও, বিজেপির সংখ্যালঘু মোর্চার দায়িত্ব দেওয়া হয়েছে আলী হোসেনকে। ওবিসি সংগঠনের দায়িত্ব পেলেন নির্মল কর্মকার। কিষান মোর্চার প্রধান হলেন মহাদেব সরকার।


০১.০৬.২০২০

কলকাতা